| |
               

মূল পাতা সারাদেশ মহানগর যুক্তরাষ্ট্রের ভিসার নিষেধাজ্ঞা চিরস্থায়ী ব্যাপার না : বাণিজ্যমন্ত্রী


যুক্তরাষ্ট্রের ভিসার নিষেধাজ্ঞা চিরস্থায়ী ব্যাপার না : বাণিজ্যমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     18 June, 2023     11:48 AM    


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসার নিষেধাজ্ঞা চিরস্থায়ী ব্যাপার না। এটি যে কোন সময় উঠে যাবে। বিশেষ কারণের জন্য যুক্তরাষ্ট্র ভিসার ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে। আমাদের স্বাভাবিক রাজনীতির সাথে এর কোন সম্পর্ক নেই। এটি তাদের নিজস্ব পলিসি।

শনিবার (১৭ জুন) বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচিত কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। মহানগর যুগ্ম আহ্বায়ক আবুল কাশেমের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন রংপুর মহানগর মহিলালীগের সভাপতি মমতাজ বেগম, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও মেট্রোপলিটন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফসহ অন্যান্য নেতারা। পরে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচিত ২৩ জন কাউন্সিলর ও রংপুর জেলা পরিষদের নির্বাচিত সদস্য পারভীন আক্তারকে সংবর্ধনা প্রদান করা হয়।

মন্ত্রী বলেন, আমরা হয়তো রংপুর সিটি করপোরেশন নির্বাচনে হেরেছি। তার মানে এই নয় রংপুরে আামাদের ভোট নাই। আমরা হয়তো রাজনৈতিক কারণে কম্প্রোমাইজ করেছি, যার কারণে হয়তো এই ফল। রংপুর সিটি নির্বাচনে আমাদের অর্ধেকেরও বেশি কাউন্সিলর নির্বাচিত হয়েছে। যারা কাউন্সিলর নির্বাচিত হয়েছে তাদের দায়িত্ব অনেক বেড়ে গেছে। তাই নিজেদের মধ্যে ধাক্কাধাক্কি না করে দ্বাদশ নির্বাচনে সম্মিলিতভাবে রংপুরে এমপি নির্বাচিত করতে হবে। 

রংপুরে আমাদের নৌকার এমপি চাই বলে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, জাতীয় পার্টির কোন কোন নেতা বিএনপির থেকেও কড়া ভাষায় আওয়ামী লীগের সমালোচনা করছে। আমাদের আর বসে থাকলে চলবে না। এবারে রংপুর সদর আসনে নৌকার এমপি’র বিকল্প নেই। প্রস্তাবিত বাজেট এখনও পাস হয়নি। এটি নিয়ে অনেক কথা আছে, অনেক কাটছাঁট হবে। তর্ক-বিতর্ক হবে। বর্তমান সরকার প্রগ্রেসিভ সরকার। অনেক প্রস্তাবনা আসবে। বাণিজ্য মন্ত্রণালয় আন্তর্জাতিক বাণিজ্যে প্রভাব বিস্তারের চেষ্টা করছে। প্রধানমন্ত্রী পজিটিভ, তিনি বাজেটে সুযোগ-সুবিধা বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণ করবেন। 

তিনি বলেন, আজকে সারা পৃথিবীর কনসেপ্টে আমাদের অর্থনীতি, সার্বিক উন্নতির কারণে বিশ্বে রোল মডেল বাংলাদেশ। অথচ বিএনপি রাজনৈতিক কারণে সমালোচনা করছে। এটি মাথায় রেখে জনগণের কাছে আমাদের যেতে হবে। জনগণের কাছে যাওয়ার মতো কর্মকাণ্ড আমাদের রয়েছে। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য, দেশের মানুষের জন্য অনেক করেছেন। এখনও করে যাচ্ছেন। তাই আগামী নির্বাচনে আবারো নৌকার জয় হবে।  ঈদকে ঘিরে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। এটি ভোক্তা অধিকার সামাল দেবে। দেশে পেঁয়াজের দাম কমেছে। ভারতীয় পেঁয়াজ সব জায়গায় পৌঁছাতে পারেনি। পৌঁছালে আরো দাম আরও কমে যাবে।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: